ঘরে বসে অনলাইনে আয় করা যায় কি?

শিক্ষার্থীদের পচন্দের শীর্ষে অনলাইনে আয়

অনলাইনে আয়
অনলাইনে আয়

ইন্টারনেটভিত্তিক কোম্পানির সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে দূরবর্তী স্থান থেকে কাজ করার সুবিধাও বাড়ছে। অফিসের বাইরে কাজ করার জন্য শুধু ল্যাপটপ আর ইন্টারনেট সংযোগ থাকলেই বিশ্বের যেকোনো স্থান থেকে কাজ করা সম্ভব।
 

শিক্ষার্থীদের পচন্দের শীর্ষে অনলাইনে আয়

২০১৫ সালের এক গবেষণায় দেখা গেছে, কলেজ শিক্ষার্থীদের ৬৮ শতাংশই বাসায় বসে অনলাইনে কাজ করতে পচন্দ করে। কিছু ভ্রমণ বিষয়ক সাইট আছে যেখানে কাজ করার পাশাপাশি ঘুরে বেড়ানোরও সুযোগ রয়েছে। তেমনি একটি ওয়েবসাইট হচ্ছে আউটসাইট ।

যেকোন স্থানে বসেই কাজ করার সুবিধা

ক্যানুপি ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা এলিস দারমানিন জানিয়েছেন, ‘যেই স্থানে গেলে সুন্দর একটি সকাল দেখা যাবে সেখানে যতো দ্রুত সম্ভব ততো তাড়াতাড়ি কাজ শেষ করা উচিত। এতে করে অল্প সময়ের মধ্যেই ছোট খাটো কিছু ট্রিপ দেওয়া যাবে।

সকাল ৭টায় কাজে বসলে বিকেল ৩ টাতেই ঘোরাঘুরি শুরু করা সম্ভব। বাড়তি কাজ থাকলে তা রাতের জন্যও রেখে দেওয়া যাবে। অফিস বাদে বাসা থেকে বা অন্য কোনো জায়গা থেকে কাজ করলে নিজের ইচ্ছামতো সময়টি ব্যবহার করা যায়’। 

কোওয়ার্কিং স্পেস

কাজের জন্য নিরিবিলি কোনো পরিবেশ দরকার হলে কোওয়ার্কিং স্পেসও ভাড়া করা যায়। যেমন পর্যটক দ্বীপ বালি ও হাওয়াইয়ে প্রকৃতিক সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি কোওয়ার্কিংয়েরও ব্যবস্থা আছে। এখানে ফ্রিল্যান্সার ও উদ্যোক্তারা কার্মক্ষেত্রের সব সুযোগ সুবিধাই ভোগ করে থাকেন। তাই যারা বাসায় কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না তারা এখানে এসে কাজ করার পরিবেশ পান। 

অনলাইনে আয়ের ভবিষ্যৎ

দিন দিন অনলাইনে কাজ করার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। আজ থেকে দশ-পনেরো বছর আগেও ব্যক্তিগত ল্যাপটপ বা ট্যাবের ব্যবহার খুব সীমিত ছিলো। ডিভাইস থাকলেও দ্রুত গতির ইন্টারনেট সহজলভ্য ছিলো না। এখন ব্যক্তিগত ডিভাইসের সংখ্যা ও ইন্টারনেটের স্পিড বৃদ্ধি পাওয়ার কারণে অনেক কোম্পানিই তাদের কর্মীদের জন্য বাসা থেকে কাজ করার সুযোগ রাখছে ।
ঘরে বসে অনলাইনে আয় করা যায় কি? ঘরে বসে অনলাইনে আয় করা যায় কি? Reviewed by Shariful Islam Shobuj on May 11, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.